সাইলেন্ট কিলার পার্থেনিয়াম গাছে ছেয়ে গেছে গঙ্গারামপুর সুপার স্পেশালিটি হাসপাতাল চত্বর

পল মৈত্র, দক্ষিন দিনাজপুরঃ দক্ষিণ দিনাজপুর জেলার গঙ্গারামপুর মহকুমার সুপার স্পেশালিটি হাসপাতাল চত্বর জুড়ে ছেয়ে গেছে সাইলেন্ট কিলার বিষাক্ত পার্থেনিয়াম গাছে। হাসপাতালের স্বাস্থ্য দপ্তরের ভেতরে এই বিষাক্ত পার্থেনিয়াম গাছ থাকায় জোড় জল্পনা শুরু হয়েছে গঙ্গারামপুর হাসপাতাল জুড়ে। গঙ্গারামপুর সুপার স্পেশালিটি হাসপাতাল ও গঙ্গারামপুর মহকুমা হাসপাতালের সামনে ও পেছনে পার্থেনিয়াম গাছে ছেয়ে গেছে। বিষাক্ত পার্থেনিয়াম গাছ হাসপাতাল জুড়ে বিরাজ করলেও নজরে নেই হাসপাতাল কতৃপক্ষের।

বিষাক্ত পার্থেনিয়াম ফুলের রেনু বাতাসে উড়তে থাকলে এলার্জি ,এগজিমা ও শাসকষ্টের মতো নানান রোগ ও সমস্যা হয় তা মোটের উপর সকলের জানা কিন্তু খোদ হাসপাতাল চত্বরে এই সাইলেন্ট কিলার পার্থেনিয়াম গাছ থাকায় রুগীর পরিবারের লোকেরা যেমনি ক্ষোভে ফুঁসছেন পাশাপাশি এতে করে নানান রোগের আশংকা করছেন ।

হাসপাতালে চিকিৎসা করাতে আসা রুগীর এক পরিজন পিন্টু সরকার বলেন ,গঙ্গারামপুর সুপার স্পেশালিটি হাসপাতাল চত্বরে ছেয়ে গেছে বিষাক্ত পার্থেনিয়াম গাছে, গঙ্গারামপুর মহকুমা হাসপাতালে গর্ভবতী মহিলারা ভর্তি হন,পার্থেনিয়ামের বিষাক্ত রেনু থেকে নবজাত শিশুদের ক্ষতির যেমন সম্ভবনা প্রবলভাবে রয়েছে তেমনি বয়স্কদের শ্বাসকষ্ট জনিত সমস্যা হতে পারে অতএব হাসপাতাল কর্তৃপক্ষের দ্রুত পদক্ষেপ গ্রহন করে সাইলেন্ট কিলার বিষাক্ত পার্থেনিয়াম গাছ কেটে ফেলে হাসপাতাল চত্বর সুরক্ষিত করা উচিত।
আপাতত কবে এই বিষাক্ত পার্থেনিয়াম গাছ কেটে হাসপাতাল চত্বর নির্মূল করা হবে তারই অপেক্ষায় রুগীর পরিবারের লোকেরা পাশাপাশি কার্যত এই গাছের ছড়ানো রোগের আশংকায় দিন গুজরান করছেন হাসপাতালে ভর্তি রুগী সহ তাদের পরিজনেরা।

Facebook Comments

Simple Text

Facebook Comments
(Visited 14 times, 1 visits today)

Related posts:

বিজেপির রথ আদালতে থমকে, আজ কুচবিহার জনসভায় কি আসছেন অমিত শাহ ?
পর্দা অন্তরালে থেকে রোকেয়া সমাজসেবা ও শিক্ষা প্রসার চালিয়ে গেছেন : কামরুজ্জামান
উপযুক্ত পারিশ্রমিক, স্বীকৃতি ও সামাজিক সুরক্ষার দাবিতে রন্ধন কর্মীরা জমায়েত হলো নদিয়ার কৃষ্ণনগরে
তৃণমূলের ব্রিগেডের আমন্ত্রণ ফেরাল বামেদের কেন্দ্রীয় নেতৃত্ব
চার দিনে ৩৫ঘন্টা জেরার পরেও বুধবার ফের সিবিআই জেরা একা রাজীব কুমার কে
মুর্শিদাবাদ ও রায়গঞ্জ ছাড়া যাবে না বামেদের, সৌমেন জানালেন রাহুল কে
লোকসভা নির্বাচনের জন্য ৪২টি আসনে তৃণমূলের চূড়ান্ত প্রার্থী তালিকা প্রকাশ করলেন মুখ্যমন্ত্রী
স্পর্শকাতর বুথ ইস্যুতে ধর্ণায় বসেছে তৃণমূলের মহিলা সেল, পাল্টা ধর্ণায় দিলীপ ও ভারতী ঘোষেরা
(Visited 14 times, 1 visits today)

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *