ভোটের পরেই পেট্রোল,ডিজেলের দাম বাড়তে পারে


নিউজডেস্ক,টাইমম্ বাংলাঃ
এ নির্বাচনী মঞ্চ থেকে ঐ নির্বাচনী মঞ্চ পর্যন্ত উন্মাদনার অভাব নেই।বক্তব্যের উপর বক্তব্য শরীর ঘেমেই কাদা,এই সময় কেউ যদি আপনাকে বলেন, ভোটের পরেই জ্বালানী তেলের দাম বাড়ছেই, আর তার জন্যেই আপনার বাড়িতে বৃদ্ধা মায়ের জন্য ঔষধটার, কাজে যাওয়ার জন্য বাস ভাড়াটাও বাড়ছে।তখন আপনার উন্মাদনাটা একটু থমকে যাবে বইকি!

বিগত পাঁচ বছর ধরে জ্বালানী তেলের দাম লাগাম হীন ভাবেই বেড়েছে।ভারতীয় বাজারের জ্বালানী তেলের দামের সঙ্গে আন্তর্জাতিক বাজারের জ্বালানী তেলের দামের কোন যোগসূত্র নেই।কারণ আন্তর্জাতিক বাজারে দাম কমলেও ভারতে তেলের দাম কমে না।অনেকেই হয়তো লক্ষ্য রেখেছেন,নির্বাচন কমিশন লোকসভা নির্বাচনের তপশীল ঘোষণার সঙ্গে সঙ্গেই জ্বালানী তেলের দাম ৩.৫% বেড়েছে।

অর্থনীতিবিদগনের অভিমত,ক্রমাগত জ্বালানী তেলের দাম বৃদ্ধি পাচ্ছে মানেই দেশের রেভিন্যুতে ঘাটতি আছে,আর সরকার সেই ঘাটতি পূরণের জন্য জ্বালানী তেলের উপরই ট্যাক্স ক্রমাগতই আরোপ করে চলছে।তাছাড়া এশিয়ার জ্বালানী তেল পরামর্শ বিষয়ক সংস্থা এফজিই  জ্বালানী তেলের দাম একটু উঠতে পারে বলে জানিয়েছে।তবে ওএমসি’র মতে ১৪ই মে’ র পরেই প্রেট্রোলের দাম লিটার প্রতি ৩টাকা৮০প. এবং ডিজেলের দাম ৩ টাকা ৩৮ প. বাড়তে পারে।

On the fani of the rabbit rain, a versatile poem

Facebook Comments

Simple Text

Facebook Comments
(Visited 34 times, 1 visits today)
(Visited 34 times, 1 visits today)

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *