ভারত-পাক ম্যাচ নিয়ে এখনো কোনো সংশয় নেই, জানালেন আইসিসি-র সিইও ডেভ রিচার্ডসন

টাইমস বাংলা নিউজডেস্ক: ইংল্যান্ডের মাটিতে আসন্ন বিশ্বকাপে পাকিস্তানের বিরুদ্ধে ম্যাচ বয়কটের ডাক দিয়েছেন বোর্ডের প্রাক্তন সচিব থেকে বিশ্বকাপজয়ী ক্রিকেটার হরভজন সিংও। বিশ্বকাপে পাক ম্যাচ বয়কট নিয়ে কেন্দ্রের সিদ্ধান্তের দিকেই তাকিয়ে রয়েছে ক্রিকেট বোর্ডও। আইপিএল চেয়ারম্যান রাজীব শুক্লা বলেছিলেন,”সরকার যদি পাকিস্তানের বিরুদ্ধে ম্যাচ খেলার অনুমতি না দেয়, তাহলে আমরা খেলব না।”
১৬ই জুন ওল্ড ট্র্যাফোর্ডে ভারত-পাকিস্তান ম্যাচ হবে কিনা এই জল্পনায় বিশ্ব ক্রিকেটমহলকে আশ্বস্ত করল আইসিসি। আইসিসি সিইও ডেভ রিচার্ডসন জানিয়ে দেন, বিশ্বকাপে ভারত-পাকিস্তান ম্যাচ নিয়ে এখনও কোনও সংশয় নেই। এ প্রসঙ্গে রিচার্ডসন বলেন, “এখন পর্যন্ত তেমন কোনও ইঙ্গিত পাওয়া যায় নি। আইসিসি মেন’স ক্রিকেট ওয়ার্ল্ড কাপ পরিকল্পনামাফিক এবং সূচি অনুযায়ীই হবে।” সঙ্গে তিনি যোগ করেন,”ক্রীড়াক্ষেত্রে, বিশেষ করে ক্রিকেটের একটা অদ্ভুত শক্তি রয়েছে যেখানে বিভিন্ন বিবাদমান গোষ্ঠীকে একমঞ্চে নিয়ে আসতে পারে। আমরাও এই কাজটাই করে যাই।”
কেন্দ্র চায় না বলেই মউ স্বাক্ষর হওয়ার পরেও পাকিস্তানের সঙ্গে কোনও দ্বিপাক্ষিক সিরিজ খেলে না ভারত। তবে পাকিস্তানের সঙ্গে দ্বিপাক্ষিক সিরিজ না খেললেও আইসিসি টুর্নামেন্টে এবং এশিয়া কাপে ভারত পাকিস্তানের বিরুদ্ধে ম্যাচ খেলেছে। তবে আসন্ন বিশ্বকাপে ইন্দো-পাক ম্যাচ নিয়ে কোনও অনিশ্চয়তা নেই বলেই মঙ্গলবার সংবাদসংস্থা পিটিআই-কে জানান আইসিসি-র সিইও ডেভ রিচার্ডসন।

Facebook Comments

Simple Text

Facebook Comments
(Visited 37 times, 1 visits today)
(Visited 37 times, 1 visits today)

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *