বিশ্বকাপে ভারত-পাক ম্যাচ নিয়ে জল্পনার অবসান ঘটাতে আজ আইসিসি বোর্ডে প্রশাসনিক বৈঠক

টাইমস বাংলা নিউজডেস্ক: শুক্রবার আইসিসি বোর্ডের প্রশাসনিক বৈঠক কারণ ইতিমধ্যেই বিশ্বকাপের পাক ম্যাচ বয়কট ঘিরে জল্পনা ক্রমশ বাড়ছে। তাই বৈঠকের পর ভারতীয় ক্রিকেট বোর্ডও কড়া পদক্ষেপ করতে পারে বলে ইঙ্গিত মিলছে। সেক্ষেত্রে পাকিস্তানকে বাদ দিয়ে বিশ্বকাপ করা হোক এমন দাবিও বিশ্ব ক্রিকেটের সর্বোচ্চ নিয়ামক সংস্থা আইসিসি-র কাছে জানাতে পারে ভারতীয় ক্রিকেট বোর্ড।তবে এবিষয়ে ভারত এখনও লিখিতভাবে আইসিসিকে কিছু না জানলেও আজই কমিটি অব অ্যাডমিনিস্ট্রেটরের এই বৈঠকে পরবর্তী পদক্ষেপ কী হবে তা নিয়ে রূপরেখা তৈরি হতে পারে।
স্বরাষ্ট্র মন্ত্রক, বিদেশ মন্ত্রক এবং ক্রীড়ামন্ত্রকের মতামত এই বৈঠকে অত্যন্ত গুরুত্বপূর্ণ। সবদিক খতিয়ে দেখেই চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হতে পারে বলে সূত্রের খবর। তবে ১৬ই জুন ওল্ড ট্র্যাফোর্ডে পাকিস্তানের বিরুদ্ধে ম্যাচ ভারত বয়কট করলে পাকিস্তান পুরো পয়েন্ট পেয়ে যাবে। বিশ্বকাপের সেমি ফাইনালে কিংবা ফাইনালে পাকিস্তানের মুখোমুখি হলে সেক্ষেত্রে ভারতের অবস্থান কী হবে এই সমস্ত বিষয়গুলিও বিবেচনা করা হবে আজ। সব মিলিয়ে শুক্রবার বোর্ডের প্রশাসনিক বৈঠকের দিকে নজর থাকবে দেশের ক্রিকেটমহলের পাশাপাশি বিশ্ব ক্রিকেটেরও। আগামী ২৭ই ফেব্রুয়ারি আইসিসি-র বৈঠক রয়েছে। সেখানেও বিষয়টি নিয়ে আলোচনা হতে পারে।প্রশ্ন উঠেছে পাকিস্তানকে বাদ দিয়ে বিশ্বকাপ করার প্রস্তাবিত চিঠি আইসিসিকে বোর্ড দেবে কিনা।
ইতিমধ্যে ভারতে পাকিস্তান সুপার লিগের সম্প্রচার বন্ধ করা হয়েছে।দুইজন পাকিস্তানি শ্যুটার কেও ভারতে খেলতে আসতে ভিসা দেয়নি ভারত। প্রতিবাদে ভারতীয় ক্রিকেটের সদর দপ্তর থেকে শুরু করে মুম্বইয়ের ক্রিকেট ক্লাব অব ইন্ডিয়া, পঞ্জাব ক্রিকেট অ্যাসোসিয়েশন, কর্ণাটক ক্রিকেট সংস্থা এবং হিমাচল প্রদেশ ক্রিকেট অ্যাসোসিয়েশন পাক ক্রিকেটারদের ছবি সরিয়ে ফেলেছে। বিশ্বকাপে পাকিস্তানের বিরুদ্ধে ম্যাচ বয়কটের ডাক দিয়ে সরব হয়েছেন সৌরভ গাঙ্গুলি থেকে হরভজন সিং, মহম্মদ আজহারউদ্দিনরা। পাক ম্যাচ বয়কটের ডাক দিয়েছেন প্রাক্তন বোর্ড সচিবও। দেশ জুড়ে পাক ম্যাচ বয়কটের ডাক শুনে আইপিএল চেয়ারম্যান রাজীব শুক্লা স্পষ্ট জানিয়ে দিয়েছেন, “সরকার যদি পাকিস্তানের বিরুদ্ধে ম্যাচ খেলার অনুমতি না দেয়, তাহলে আমরা খেলব না।” তাই দেশজুড়ে এখন একটাই প্রশ্ন, এত কিছুর পরেও ১৬ জুন ওল্ড ট্র্যাফোর্ডে কি বিশ্বকাপের ভারত-পাকিস্তান মুখোমুখি হবে ?

Facebook Comments
(Visited 28 times, 1 visits today)

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *