এসএসকে-এর উন্নয়নে স্বারকলিপি মাদ্রাসা শিক্ষক-শিক্ষাকর্মী সমিতি

বিশেষ প্রতিবেদক, টাইমস্ বাংলা, কলকাতা: বৃহস্পতিবার রাজ্যের মাদ্রাসা শিক্ষক-শিক্ষাকর্মী সমিতি পক্ষ থেকে মাদ্রাসা শিক্ষার সার্বিক উন্নয়নে মহাকরণে ‘সংখ্যালঘু বিষয়ক ও মাদ্রাসা শিক্ষা বিভাগ-এর প্রতিমন্ত্রী মাননীয় গিয়াসউদ্দিন মোল্লার নিকট ডেপুটেশন দেয় এক প্রতিনিধি দল ।
এদিন সমিতির উল্লেখযোগ্য দাবিগুলি ছিল –
১)অবিলম্বে মাদ্রাসা শিক্ষা কেন্দ্র প্রতিষ্ঠানগুলি মাদ্রাসা শিক্ষা পর্ষদের অর্ন্তভূক্ত করে প্রথাগত শিক্ষা প্রতিষ্ঠানের মর্যাদা প্রদান করা।
২) অবিলম্বে মাদ্রাসা শিক্ষা কেন্দ্র, মাধ্যমিক শিক্ষা কেন্দ্র ও শিশু শিক্ষা কেন্দ্রগুলির শিক্ষক ও শিক্ষাকর্মীদের সাম্মানিক বাড়ানো ।
৩)মাদ্রাসা শিক্ষা কেন্দ্রগুলির শিক্ষক-শিক্ষাকর্মীদের অবসর কালিন ভাতা প্রদান করা ।
৪)সমস্ত প্রকার প্যারা টিচার্স দের সাম্মানিক বৃদ্ধি করা ।
৫)মাদ্রাসা সার্ভিস কমিশন নিয়োগ প্রক্রিয়া শুরু করেছে তৎসহ বদলি আবেদনকারী শিক্ষকদের দ্রুত বদলি ব্যবস্থা চালু করতে হবে ।
৬)গনতান্ত্রিক পদ্ধতিতে মাদ্রাসা শিক্ষা পর্ষদের সদস্যদের নির্বাচনের মাধ্যমে নির্বাচিত করা ।
৭)পুরাতন এম.এম শিক্ষকদের বি.এড ট্রেনিং নেওয়ার কোনও ব্যবস্থা ছিল নাম তাই তাদের বাৎসরিক ইনক্রিমেন্ট বন্ধ না করে চালু রাখার ব্যবস্থা করা ।
৮)সাম্প্রতি রাজ্য সরকার শিক্ষাক্ষেত্রে যে স্বাস্থ্যসাথী প্রকল্প চালু করেছে সেটি রাজ্য সরকার কর্মচারীরা যে সুযোগ সুবিধা পায় সেরূপ শিক্ষকরা যাতে পায় তার ব্যবস্থা করা,প্রভৃতি


বৈঠক শেষে মাননীয় মন্ত্রী বলেন, দাবী গুলো যুক্তি সঙ্গত ও গতানুগতিক ।তিনি দাবিগুলি মন্ত্রী সভায় পেশ করে দ্রুত সামাধান করার আশ্বাস দিয়েছেন ।

এদিন প্রতিনিধি দলে ছিলেন রাজ্য সভাপতি মাওলানা রফিকুল ইসলাম, রাজ্য সম্পাদক সাফাকাত হোসেন, যুগ্ম সম্পাদক আতিয়ার রহমান, আলহাজ্জ জুহুর আলম, এহতেশাম মামুন,শামসুল আলম,আব্দুল হালিম প্রমুখ ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *