স্ত্রী ও পরিবারের ২৮ সদস্য নিয়ে চিকিৎসার জন্য ভারতে কুয়েতের রাষ্ট্রপ্রধান শেখ সাবা আল আহমেদ

ফারুক আল হো‌সেন,টাইমস্ বাংলা,কু‌য়েত: স্ত্রী ও পরিবারের ২৮ সদস্য নিয়ে চিকিৎসার জন্য ভারতে কুয়েতের রাষ্ট্রপ্রধান শেখ সাবা  আল আহমেদ।

তিনি ডায়াবেটিস, উচ্চরক্তচাপসহ হৃৎপিণ্ডের জটিলতায় ভুগছেন। সম্প্রতি চিকিৎসা নিতে ভারতের গ্রেটার নয়ডা পৌঁছেছেন ২৯শে জুন।  মাত্র কয়েকদিন আগেই কাতারকে নিয়ে সৃষ্ট উপসাগরীয় সংকট মোকাবেলায়ে এইদেশ-ওইদেশ দৌড়াদৌড়ি করেছেন। তিনি কুয়েতের রাষ্ট্রপ্রধান শেখ সাবা আল আহমদ।

কুয়েতি শাসক নয়ডার জেপি (জয়পি) রিসোর্টে অবস্থান করছেন এবং তার চিকিৎসা চলছে জেপি হাসপাতালে। সেখানে ২০ চিকিৎসকের একটি টিম আমির ও তার পরিবারের স্বাস্থ্য সেবায় ব্যস্ত রয়েছে।

 

চিকিৎসক দলের সদস্য ডেন্টাল সার্জন প্রবীণ কুমার জানান, কুয়েতি আমির পৌঁছানোর প্রায় একমাস আগে তার ব্যক্তিগত প্রধান চিকিৎসক সদলবলে জেপি হাসপাতাল পরিদর্শনে আসেন। সেমময় তারা ভারতের বেশ কয়েকটি হাসপাতাল ঘুরে দেখেন। শেষে জেপি হাসপাতালকে পছন্দ করেন

 

হাসপাতাল সূত্রে জানা গে‌ছে, শেখ সাবার স্বাস্থ্যগত বেশকিছু জটিলতা রয়েছে। তার হৃৎপিণ্ডের ধমনীতে কৃত্রিম নল স্থাপন করা হয়েছে। তিনি উচ্চ রক্তচাপ, ডায়াবেটিস আর কিডনি সমস্যায়ও ভুগছেন। য‌দিও চি‌কিৎসক‌দের পরামর্শ নি‌য়ে গতকালই তি‌নি দেশে ফিরেছেন!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *