ভার‌তের জাতীয় পতাকা উত্তোলন ক‌রে যুগশঙ্খ প‌ত্রিকার বিরু‌দ্ধে মামলা দা‌য়ে‌রের হুঁশিয়া‌রি বাদু‌ড়িয়ার মুসলমানদের

নিজস্ব প্র‌তিবেদন, টাইমস্ বাংলা, বাদু‌ড়িয়া:টাইমস্ বাংলার অন্তর্তদ‌ন্তে উঠে এলো বাদু‌ড়িয়ার মস‌জি‌দে তথাক‌থিত পা‌কিস্তানী পতাকার সত্য ঘটনা।

প্রসঙ্গত উল্লেখ্য গত মঙ্গলবার উঃ২৪ পরগনার বাদুড়িয়ায় একটি ঈদের জামাতে পাকিস্তানের পতাকা উত্তোলন করা হয়েছে বলে  প্রথম পাতায় একটি খবর প‌রি‌বেশন করে দৈনিক যুগশঙ্খ পত্রিকার সাংবাদিক পরিমল দে।

প‌ত্রিকা‌টি‌তে লেখা হয়-ঈদের নামা‌জে বাংলায় পাকিস্তা‌নের পতাকা উত্তোলন করল মুসলিমরা।”

এর প‌রেই যুগশঙ্খ প‌ত্রিকার বিরু‌দ্ধে বাংলার মুসলমান‌দের ক্ষোভ দানা বাঁধ‌তে শুরু ক‌রে। অন্য‌দি‌কে উগ্র মৌলবা‌দী হিন্দু সংগঠনগু‌লি তা‌দের খোরাক পে‌য়ে আস‌রে নে‌মে প‌ড়ে। ভার্চুয়াল জগৎ থে‌কে জেলায় জেলায় শুরু হয় মুস‌লিম‌দের বিরু‌দ্ধে বি‌ষাদগার ছড়া‌নোর কাজ। বাংলার অটুট হিন্দু মুস‌লিম সম্প্রী‌তি‌তে চিড় ধর‌তে শুরু ক‌রে! মুস‌লিম‌দের দেশ প্রেম নি‌য়ে বরাব‌রের মতই এবারও প্রশ্ন তো‌লে একা‌ধিক হিন্দুত্ববাদী সংগঠন।

ঘটনার সত্যতা যাচাই কর‌তে তাই গত ২৮ শে জুন বুধবার বাদু‌ড়িয়ার রসুই গ্রা‌মের সেই মস‌জি‌দে পৌ‌ছে যায় টিম টাইমস্ বাংলা। সেখা‌নে গি‌য়ে তদন্তকারী টিম নির‌পেক্ষতার সা‌থে ঘটনার সত্যতা যাচাই করার চেষ্টা ক‌রে। আমা‌দের প্র‌তি‌নি‌ধি প্রথ‌মেই যে পতাকা‌টি নি‌য়ে বিত‌র্কের সূত্রপাত সেটা‌কেই তালাস করার চেষ্টা ক‌রেন। খুঁ‌জেও পাওয়া যায় যুগশঙ্খ প‌ত্রিকায় প্র‌জেক্ট বানা‌নো পা‌কিস্তা‌নের সেই পতাকা‌টি‌কে। কিন্তু টাইমস্ বাংলার পর্যপক্ষ‌ন বল‌ছে সেটা আদ‌তেই কোন পা‌কিস্তা‌নের পতাকাই নয়, সেটা মুস‌লিম ধর্মাবল‌ম্বি‌দের চাঁদ তারা সম্ব‌লিত এক ধর্মীয় প্র‌তিক মাত্র। তাহ‌লে প্রশ্ন উঠ‌ছে যুগশঙ্খের ম‌তো এক দৈ‌নিক প‌ত্রিকা এত ব‌ড়ো এক দা‌য়িত্বজ্ঞানহীন প্র‌তি‌বেদন কেন প্রকাশ করল? টাইমস্ বাংলা এবার এ প্র‌শ্নের উত্তর খোঁজার চেষ্টা ক‌রে।

মস‌জি‌দের ঈমাম মুহম্মদ আমানাত আলি মন্ডল টাইমস্ বাংলা‌কে ব‌লেন-আমরা সম্পূর্ণ ভা‌বে এক গভীর ষড়য‌ন্ত্রের শিকার। আমা‌দের হিন্দু মুস‌লিম সম্প্রী‌তি নষ্ট কর‌তেই যুগশ‌ঙ্খের এই অপপ্রয়াস ব‌লে আমি ম‌নে ক‌রি।” অন্য‌দি‌কে মস‌জি‌দের মুসুল্লি ম‌হিবুল্লাহ মোল্লার বক্তব্য-এটা একটা রাজ‌নৈ‌তিক চক্রা‌ন্ত, যে চক্রা‌ন্তে আমা‌দের‌কে প্র‌জেক্ট করা হ‌য়ে‌ছে।” তি‌নি আরো ব‌লেন- আমা‌দের বিরু‌দ্ধে মিথ্যা অপপ্রচার আর দেশ‌দ্রোহীর তকমা দেওয়ার কার‌নে যুগশঙ্খ প‌ত্রিকার বিরু‌দ্ধে আমরা মামলা দা‌য়ের কর‌তে চ‌লে‌ছি।”

কিন্তু প‌ত্রিকা যে তা‌দের ভুল স্বীকার ক‌রে নি‌য়ে‌ছে! টাইমস্ বাংলার তদন্তকারী টিম তা‌দের‌কে এ খবর দি‌তেই এলাকার মানুষ ক্ষো‌ভে ফে‌টে প‌ড়েন। তা‌দের বক্তব্য -খব‌রের কাগ‌জের এক কো‌নে ভুল স্বীকার ক‌রে নি‌লেই দেশ‌দ্রোহী তকমা মু‌ছে যা‌বে না।” সাহাবুল মোল্লা টাইমস্ বাংলা‌কে নি‌জে‌দের অবস্থান স্পষ্ট ক‌রে‌ছেন। তি‌নি ব‌লেন-যুগশঙ্খ প‌ত্রিকা য‌দি এক সপ্তা‌হের ম‌ধ্যে সাংবা‌দিক স‌ম্মেলন ক‌রে নি‌জে‌দের ভুল স্বীকার না ক‌রে, ত‌বে আমরা আদল‌তের দ্বারস্থ হ‌তে বাধ্য হ‌বো।”

এলাকার এক হিন্দু ভা‌য়ের বক্তব্য -আমা‌দের হিন্দু মুসলমা‌নের ম‌ধ্যে যে বা যারা এই সাম্প্রদা‌য়িক দাঙ্গা লাগা‌নো ও সম্প্রী‌তি নষ্ট করার চেষ্টা ক‌রে‌ছে তা‌দের আমরা উপযুক্ত শা‌স্তি চাই।”

এলাকার হিন্দু মুসলমান উভয় সম্প্রদা‌য়ের মানুষ চায়‌ছেন যে এ ঘটনার স‌ঠিক তদন্ত হ‌য়ে দো‌ষিরা উপযুক্ত শা‌স্তি পাক।

স্থানীয় মুসলমানরা ভারতব‌র্ষের জাতীয় পতাকা বু‌কে জ‌ড়ি‌য়ে ভারতবর্ষ জিন্দাবাদ, যুগশঙ্খ মুর্দাবাদ শ্লোগান দি‌তে থা‌কে। একই সা‌থে তারা যুগশঙ্খ প‌ত্রিকা ও সাংবা‌দিক প‌রিমল দের বিরু‌দ্ধে শা‌স্তির দাবী তু‌লে‌ছেন।

টাইমস্ বাংলার অন্তর্তদ‌ন্তে এটাই প্রমা‌নিত হল যে-যুগশঙ্খ প‌ত্রিকায় প্রকা‌শিত -“ঈদের নামা‌জে বাংলায় পাকিস্তা‌নের পতাকা উত্তোলন করল মুসলিমরা” এটি সম্পূর্ণভা‌বে মিথ্যা, একই সা‌থে মুস‌লিম‌দের ধর্মীয় পতাকা ও পা‌কিস্তানী পতাকার বিষয়ে এটি সাংবা‌দি‌কের অজ্ঞতার ব‌হিঃপ্রকাশ ব‌লে টাইমস্ বাংলা ম‌নে ক‌রে।

‌দেখুন_টাইমস্_বাংলার_অন্তর্তদ‌ন্তের_সেই_ভি‌ডিও

 

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *