আ‌লিম প‌রিক্ষায় প্রথম রো‌কেয়া, খু‌শির জোয়া‌রে মাত‌লো দেগঙ্গা

নিজস্ব সংবাদদাতা,টাইমস্ বাংলা, দেগঙ্গা: ২০১৭ সালের মাদ্রাসা বোর্ডের আলিম পরীক্ষায় ৯০০ এর মধ্যে ৮২১ পেয়ে প্রথম স্থান অধিকার করেছে দেগঙ্গার হরিনখোলা দারুল উলুম সিনিয়র মাদ্রাসার ছাত্রী রোকেয়া খাতুন। তার বাড়ি উত্তর ২৪ পরগণা জেলার দেগঙ্গা থানার চাকলা গ্রাম পঞ্চায়েতের রায়পুর গ্রামে । পিতা আব্দুর রশিদ পেশায় সামান্য কৃষক,মা সাহানারা বিবি গৃহবধূ।

বাবা মা‌য়ের সা‌থে রো‌কেয়া-‌নিজস্ব চিত্র
মেয়ের সাফল্যে তারা দুজন যেমন খুশি,খুশি তাদের গ্রাম রায়পুরের সকল স্তরের লোকজন।এই খুশির সংবাদ পেয়ে তাকে অভিনন্দন জানাতে সংখ্যালঘু যুব ফেডারেশন ও মাদ্রাসা শিক্ষক-শিক্ষাকর্মী সমিতির এক প্রতিনিধি দল আজ বিকাল ৫ টায় তার বাড়ি পৌঁছায়। রোকেয়ার হাতে দুটি সংগঠনের পক্ষ থেকে শুভেচ্ছা বার্তা সহ ফুল, মিষ্টি ও কিছু বইপত্র তুলে দেওয়া হয়। প্রতিনিধি দল পৌঁছানোর সাথে সাথে ছুটে আসেন গ্রামের শয়ে শয়ে ছাত্র ছাত্রী ও সাধারণ মানুষ, সেই সঙ্গে পৌঁছান স্থানীয় চাকলা পঞ্চায়েতের​ প্রধান কোহিনুর বেগম।তিনি গ্রামের মেয়ের সাফল্যে খুশি হয়ে পঞ্চায়েত এর পক্ষ থেকে ৫ হাজার টাকা পুরষ্কার দেওয়ার কথা ঘোষনা করেন।
‌রো‌কেয়া‌কে অভিনন্দন জানা‌তে উপ‌স্থিত সংগঠ‌নের প্র‌তি‌নি‌ধিরা-‌নিজস্ব চিত্র
উপস্থিত ওই মাদ্রাসার শিক্ষক আব্দুর রশিদ সাহেব বলেন- প্রথম থে‌কেই নিপাট ভদ্র মেয়ে রোকেয়ার এই সাফল্যে আমরা গর্বিত ও আনন্দিত।” প্রতিনিধি দলে ছিলেন শিক্ষক নেতা আতিয়ার রহমান,কবিউল ইসলাম, মাওঃ বাকি বিল্লাহ সহ যুব ফেডারেশনের ব্লক নেতৃত্ব আলি আকবর, মহিদুল ইসলাম বৈদ্য, আব্দুর রহমান, রফিকুল ইসলাম,গোলাম রসুল সহ সংগঠ‌নের একা‌ধিক গন্যমান্য ব্যা‌ক্তিত্ব।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *